June 27, 2024, 11:47 pm

সংবাদ শিরোনাম
রংপুর বিভাগের সমবায় কর্মকর্তা ও সমবায়ী কর্তাদের নৈরাজ্যে কোটি কোটি টাকা লোপাট-দিশেহারা সাধারণ সমবায়ী গোয়াইনঘাটে হাফেজ্জী হুজুর রহঃ সেবা ফাউন্ডেশনের ঢেউটিন বিতরণ কুড়িগ্রামের ভুরুমারীতে ভিনদেশী রঙের দুই সন্তানকে নিয়ে দুঃশ্চিন্তায় বাবা মা নরসিংদীর চাঞ্চল্যকর কান্তা হত্যার পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মামুনকে গ্রেফতার করলো রৌমারী থানা পুলিশ পটুয়াখালীতে ১ হাজার ২’শত কৃষকের মাঝে বিনামূল্যে ৬ হাজার নারিকেল চারা বিতরন সান্তাহার পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা সান্তাহার পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা পার্বতীপুরে ৩দিন ব্যাপি কৃষি মেলার শুভ উদ্বোধন ও বিনামূল্যে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ পার্বতীপুরে পাট উৎপাদনকারী কৃষকদের দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন উখিয়ায় প্রাইভেটকারসহ ২৫ হাজার ৮’শ ইয়াবা নিয়ে চালক আটক

ভাটি বাংলার ফকির চাচাখ্যাত” কালজয়ী সাংবাদিক ফকির কালাশাহ ওসমানী হাসপাতালে ভর্তি

এম আব্দুল করিম(সিলেট ব্যুরো প্রধান):: একসময়ের কালজয়ী সাংবাদিক যিনি একাধারে নব্বইয়ের দশক থেকে বেশ কয়েকটি অপরাধ অনুসন্ধানী জাতীয় ও স্থানীয় দৈনিক ও সাপ্তাহিক পত্রিকার সম্পাদক,প্রকাশক ও মালিক ছিলেন। হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে সিলেট এম এ জি উসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। দেশের পত্রিকা প্রিয় মানুষের কাছে তিনি “ভাটি বাংলার ফকির চাচা” নামেই বেশি পরিচিত ছিলেন।

তৎকালীন ক্রাইম বিটের একজন জাদরেল কলম সৈনিক হিসেবে তিনি বেশ সুখ্যাতি অর্জন করেছিলেন।তিনি জাতীয় সাপ্তাহিক অভিযোগ পত্রিকা ও সাপ্তাহিক বাংলার বারুদ পত্রিকার সাবেক প্রধান সম্পাদক ছিলেন ভাটি বাংলার ফকির চাচা খ্যাত এই কালজয়ী সাংবাদিক ফকির মো: কালা শাহ (৬০)। তিনি সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার ছৈলা আফজালাবাদ ইউনিয়নের সিংগুয়া গ্রামের বাসিন্দা।

পারিবারিক সূত্রে জানা যায়, সোমবার (১৩ মে) দিবাগত রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। পরদিন মঙ্গলবার (১৪ মে) দুপুরে অবস্থার অবনতি হলে তাৎক্ষণিকভাবে তাকে সিলেট এম এ জি উসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি হাসপাতালের নতুন ভবনে ৫ম তলার ৩৩ নাম্বার ওয়ার্ডে ভর্তি আছেন।

কর্তব্যরত চিকিৎসক উনাকে বেশ কিছু শারিরিক পরীক্ষা-নিরীক্ষা করিয়েছেন। প্রাথমিক চিকিৎসা শেষে বর্তমানে উনার অবস্থা কিছুটা স্বাভাবিক রয়েছে। তবে, পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট না পাওয়া পর্যন্ত নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। জানা গেছে, বেশ কিছু শারিরিক সমস্যা রয়েছে তাঁর।

তাঁর সুস্থতার জন্য মহান আল্লাহর দরবারে দোয়া চেয়েছেন পরিবারর্গ ও শোভাকাঙ্খীরা।

এদিকে, নিজের বাবার দ্রুত আরোগ্য কামনা করে, বৃহত্তর সিলেটের
ছাতক বাসীসহ দেশের সকলের কাছে দোয়া চেয়েছেন ফকির মো: কালা শাহ এর বড় ছেলে নিউজ বিডি জার্নাল ২৪ কম, বিশেষ প্রতিনিধি ও বাংলাদেশ সাংবাদিক ফোরাম এর কার্যনির্বাহী সদস্য ফকির মো: হাসান।

Share Button

     এ জাতীয় আরো খবর